Thursday 11 April 2019

তারই_হয়ে_থেকো by Sufiuddin Ahmed





Tar E Hoye Theko by Sufiuddin Ahmed
তারই_হয়ে_থেকো

তারই_হয়ে_থেকো


তুমি নাহয় তারই হয়ে থেকো
যে তোমায় ভালোবাসতে চায়, 
আমি নাহয় আমারই মতো করে
বুনবো তোমায় অলীক কল্পনায়! 

তুমি নাহয় তাকেই সুখী কোরো
যে তোমায় কাছে পেতে চায়, 
আমি নাহয় দূরেই সরে থেকে 
দেখবো তোমায় কেবল রূপকথায়! 

পারলে তুমি তারই পাশে থেকো
আগলে রেখো তাকে জীবন দিয়ে, 
আমিও নাহয় দিব্যি সুখে রবো
পুরোনো স্মৃতি আগলে বুকে নিয়ে! 

পারলে তুমি সুর ঢেলে তার স্বরে
গান হয়ে ঝরে পোড়ো তার মনে, 
আমিও নাহয় মনখারাপের ঘোরে
শুনবো সেগান নিষ্ঠুর কোন শ্রাবণে! 

তাকে নাহয় ভিজিয়ো দুপুর রোদে
সদ্যভেজা আধখোলা ঘন চুলে, 
আমারও নাহয় হৃদয় জমিতে 
নামবে বর্ষা দৃষ্টিদুয়ার খুলে...! 

তুমি নাহয় তারই হাতটি ধোরো
জনমভর যে চলতে সাথে চায়, 
আমি নাহয় কাগজ-কলম হাতে
আঁকবো তোমায় আমার কবিতায়! 

হয়ে নাহয় সুখের সন্ধ্যাবাতি
ভরিয়ে দিয়ো ঘরখানি তার সারা, 
আমি নাহয় মেঘলা আকাশে চেয়ে
খুঁজবো আমার হারানো সুখতারা..! 

কখনো নাহয় খোলা আকাশের নীচে
কারণ ছাড়াই হেঁসো চাঁদের পানে, 
দেখবো নাহয় তোমার ঠোঁটের হাঁসি
পৃথিবীর এক অন্য কোনো কোণে


                                                                                               - - - Sufiuddin Ahmed
Sufiuddin Ahmed
Sufiuddin Ahmed


2 comments:

  1. Replies
    1. thanks for your response...
      for more poem from same writer...
      https://www.youeducare.online/search/label/Sufiuddin%20Ahmed

      Delete