Tuesday 23 April 2019

𝒟𝑒𝒶𝓇 ক্রাশ by Anku Pal





Dear Crush by Anku
𝒟𝑒𝒶𝓇 ক্রাশ

প্রিয়তমা , পছন্দের তুই 
আসলে, আমি মনে হয় তোর মনমুগ্ধকর রূপ ও লালসসামৃত হাসির প্রেমে পড়েছি। তুই দৃষ্টি গোচর হয় মাত্রই ভাবনা সমৃত মগজটি ব্যাস্ত হয়ে ওঠে। কত কথার পাহাড় জমে যাই তোর ও আমার মধ্যে , কত চোখ রাঙানো মিষ্টি অসম্মতির চিন্তা গুলো হাল দাঁড় হীন নৌকোর ন্যায় স্রোতের সাথে ভেসে যাই।  যখন তুই হাসিস তখন আমার মন ও মাথার মধ্যে বিবাদ বেশে যাই। সমস্ত কিছু জটিল আঙ্কোর ন্যায় আটকে যাই - " ওই যে চেষ্টা করলে অঙ্কটা করাই  যাই, কিন্তু option তো আছে ; skip করে অন্য টা করলে হয়তো পরীক্ষায় ৫ মিনিট বেশি সময় পাবো " . আয়নায় দেখিস লক্ষ করে সময় পেলে , অন্য দৃষ্টি ভঙ্গি নিয়ে, তোর চোখ গুলো কত গভীর ; আর সমুদ্র গর্ভের ন্যায় চোখে লাবণ্য এনে দেওয়া সৌন্দর্য এ বিশ্বে আর কোথাও নেই। এই জন্যই হয়তো চোখ ভাবনাটা চিরকাল ধরে গভীর এর সাথে তুলনা করা হয়। আমি যদি এমনটা বলি - "তোর উজ্জ্বল দীপ্তিময় প্রানোচ্ছল চক্ষু যুগলে যখন দেখি , তখন নিজের ১তা প্রতিচ্ছবি দেখি ; আর এমনতর কারণ হয়তো তোর প্রতি আমার গভীর ভাবনা, যে গভীরতার কোনো সীমা নেই,অনন্তকাল যেন চাহিয়া রইতে পারি তোর ওই কুয়াশাচ্ছন্ন সূর্যোদয়ের ন্যায় কোমল চক্ষু যুগলে" , তবে কেমনটি লাগে শুনতে। মাঝে মাঝে সিগারেটের ধোয়া ভাবনায় বিরহ এনে দেয় ঠিকই , কিন্তু তা ক্ষনিকের। একদিন তোর হাতের আঙ্গুল গুলো লক্ষ্য করছিলাম , হঠাৎ খেয়াল হলো গালের দাঁড়ি গুলো যেন সুড়সুর করছে, কি অদ্ভুত তাই না। 
একদিন তোর হাত থেকে সিগারেট তা ছাড়ানোর জন্য মনে মনে চোখ রাঙানোর পরিকল্পনা করছি, হঠাৎ খেয়াল হলো - ' তুই শুনবি আমার চোখ রাঙানি ' , তাই নিরুপায় হয়ে দমে যাচ্ছি এমন সময় মাথায় বিদ্যুৎ খেলে গেল।  পরের দিন তোকে দিয়ে ১টা  অদ্ভুতূরে নামের সিগারেটে কেনালাম , আমার কিন্তু সেই Gold Flake ই থাকলো। তুই সিগারেটে দু-এক তন্ দেবার পরে আমাকে দিলি সেটা কেমন দেখার জন্য ; ব্যাস পরিকল্পনা সার্থক।  সিগারেটের স্বাদ গুলি মার্,তখন আমি অন্য মোহেই সিগারেটে টা টানছি। মূলত এই অনুভূতি সাধারণত চায়ের গ্লাস বা কফির কাপেই হয় অন্যের। আমারটা নাহয় একটু অদ্ভুত এ হলো। তুই অনেকদিন আগে ১তা গোলাপি রঙের চুড়িদার পরে এসেছিলি, কি দারুন ই না লাগছিলো , সেটা শুধুমাত্র আমার চোখ এ জানে, হৃদস্পন্দন বন্ধ হয়ে যাচ্ছিলো আরকি। বৈকালের পর্যন্ত রোদের আদলে গঙ্গার তীরে বসে জলে পা ডুবিয়ে গল্প করি আর মিষ্টি শীতল বাতাস এসে তোর চুলগুলো আর ওড়নাটি আমার মন ও মুখ ভরিয়ে দিক। 
হটাৎ ধুড়মুড় করে বিছানা থেকে উঠে বসলাম , ঘড়িতে বাজে ৫টা  ৩৭। 
                                                                                                                          ইতি -
             কল্পনামাত্র 
                                                                                             

                                                                                              --অংকু 
Anku Pal
ANKU PAL

1 comment: