Saturday 20 April 2019

তুই ও আমার ভুল by Bhaskar





তুই ও আমার ভুল by Bhaskar
তুই ও আমার ভুল

তুই ও আমার ভুল


হঠাৎ কোনো ঝড়ে যাস যদি ভেসে
জোরে একবার ডাক ডিস্ ,
এসে যাবো বৃষ্টি হয়ে।
নিঝুম রাতের গলিতে যাস যদি পথ ভুলে
অনুমিত আলো হয়ে হাটবো পাশে
তোর অমূলক কল্পনাতে।
তুই যদি চাঁদ হবি, আমি
এনে দিতে পারি জোৎস্নার আলো
আমি সন্ধ্যা হতে পারি, যদি
তুই হোস মেঘমালা,
আমি হতে পারি এক ভালোবাসা।
যা সব চেয়ে মূল্যবান
কিছুকে পালাতে দেবে না ,
ছেড়ে দেবেনা কখনোই।
শুধু স্মৃতি গুলোকে মুক্ত করতে ,
বলবনা আমি আর তোকে, ভালোবাসি।
কারণ, তা  অনেক বলেছি,
কিন্তু তোর স্পর্শে গলে যাই , তা আমি বলিনি।
বুঝিয়ে দিয়েছি কতটা চায়।
আমি বলছিনা আমি তোর , সত্যিই।
কারণ- তা তুই সবই জানিস, আর বিরক্তও হবি। 
আর, চাইতিস  যদি একটু খুশি
তোর অভিমানি দৃষ্টির সামনে
যদি দাঁড়াতে দিতিস, বাধা হয়ে,
হারিয়ে যেতাম তোর সাথে,
সন্ধের হাওয়ায়।
পালিয়ে যেতাম তোকে নিয়ে,
রেশম গুটির ভেতরে,
অচেনা এক শহরে।
ভাবছিলাম এসব চেয়ারটায় বসে বসে
অকারণেই।
ঘড়িটা পড়ার টেবিল এ এখনো
টিক টিক করেই চলেছে , কিসের অপেক্ষায় ?
কে জানে।
একটা ফোন!
আমি আবার বলছি আমি তোকে ভালোবাসি ,
আবার বলছি তুই আমার।
আমিই সত্যি, আবার 
সব ই ভুল।
                                                                                                              --Bhaskar
Bhaskar Mondal
Bhaskar Mondal


1 comment: